মো: সাগর হোসেন,বেনাপোল প্রতিনিধি: যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) কর্তৃক ১.২ কেজি ওজনের ০৬ টি স্বর্ণের বারসহ ০১ জনকে আটক করেছে ৪৯ বিজিবি।

আজ ০৮ নভেম্বর মঙ্গলবার ২০২২ তারিখ আনুমানিক বিকাল ৫ ঘটিকায় যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর মাসিলা বিওপিতে কর্মরত নায়েক মোঃ রোকন উদ্দিন এর নেতৃত্বে একটি নিয়মিতো সীমান্ত টহলে গমন করে। উক্ত টহল দল মেইন পিলার ৩৯ হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে লক্ষীপুর গ্রামস্থ মাঠের মধ্যে একজন ব্যক্তিকে কৃষক বেশে ঘাস কাটতে দেখতে পায়। পরবর্তীতে বিজিবি টহলদল তার চলাফেরা সন্দেহজনক মনে হলে তাকে চ্যালেঞ্জ করে এবং তাকে তল্লাশী করে তার কোমরে বিশেষ কায়দায় বডি ফিটিং অবস্থায় ০৫ টি ছোট ও ০১ টি বড় আকারের মোট ০৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক ওজন ১.২ কেজি। ধারনা করা যায় যে, উক্ত ব্যক্তি স্বর্ণের বারগুলো সীমান্ত অতিক্রম করে পাশ্ববর্তী দেশ ভারতে পাচারের উদ্দেশ্যে নিজের হেফাজতে রেখেছিল।

এবিষয়ে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক, লেঃ কর্ণেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী বলেন, সীমান্তে আমাদের টহল অত্যান্ত জোরদার অবস্থায় রয়েছে যার কারনে সীমান্তরক্ষীরা সীমান্তে কৃষক বেশে চলাচলরত লোকদের চ্যালেঞ্জ করে এই স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয়। আটককৃত আসামী মোঃ আতিয়ার রহমান (৫০), পিতা-মৃত আঃ সাত্তার, গ্রাম-গদাধরপুর,ডাকঘর-মাসিলা, থানা-চৌগাছা, জেলা-যশোর। উক্ত স্বর্ণের বর্তমান মূল্য ৯৬,০০,০০০/- (ছিয়ানব্বই লক্ষ) টাকা।

আটককৃত স্বর্ণ ও ০১টি মোবাইলের সিজার মূল্য ৯৬,১০,০০০/- (ছিয়ানব্বই লক্ষ দশ হাজার) টাকা মাত্র। আটককৃত আসামীর বিরুদ্ধে চৌগাছা থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বার ট্রেজারীতে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।